মোঃ ফারুক হোসেন,খাগড়াছড়িঃ খাগড়াছড়ি জেলার দীঘিনালায় বিদ্যুৎ সঞ্চালন লাইন মেরামতের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে স্থানীয়রা। বিদ্যুৎ বিভাগকে লাইন মেরামতের জন্য এলাকাবাসীর পক্ষ থেকে বারবার অবগত করা হলেও কোন ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ বিক্ষোভকারীদের।

বুধবার (৮ সেপ্টেম্ব) সকালে উপজেলার কবাখালী বাজার থেকে এই বিক্ষোভ মিছিল শুরু হয়ে বঙ্গবন্ধু চত্বরে গিয়ে শেষ হয়। এসময় বিক্ষোভকারীরা এক ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে রাখে। পরে ক্ষতিগ্রস্ত লাইন মেরামতের জন্যে বিদ্যুৎ বিভাগের লোকজন ঘটনাস্থলে গেলে সড়ক অবরোধ প্রত্যাহার করে বিক্ষোভকারীরা। স্থানীয়রা জানান, গত শুক্রবার রাতে উপজেলার কবাখালী ইউনিয়নের মুসলিমপাড়া গ্রামের বিদ্যুৎ সঞ্চালন লাইনের উপর গাছ হেলে পড়ে। এতে বিদ্যুৎ সঞ্চালন লাইন ক্ষতিগ্রস্ত হয়। লাইন মেরামতের জন্য এলাকাবাসীর পক্ষ থেকে বারবার অবগত করা হলেও কোন ব্যবস্থা নেয়নি বিদ্যুৎ বিভাগ। কবাখালী ইউনিয়নের ইউপি সদস্য মো. সুমন জলিল জানান, গত শুক্রবার ভারি বর্ষণে বিদ্যুৎ সঞ্চালন লাইনের উপর গাছ ভেঙে পরে। এতে বিদ্যুৎ সঞ্চালন লাইন ক্ষতিগ্রস্ত হয়। বিদ্যুৎ বিভাগকে বারবার বলার পরও মেরামত করেনি। পরে বিক্ষুব্ধ এলাকাবাসী বিক্ষোভ মিছিল করে সড়ক অবরোধ করে। দীঘিনালা সদর থানার উপ-পরিদর্শক (এসআই) শেখ মিল্টন রহমান জানান, বিদ্যুৎ সমস্যা নিয়ে এলাকাবাসীর বিক্ষোভ করেছে এমন সংবাদ পেয়ে দ্রুত ফোর্স পাঠানো হয়। পরে বিক্ষোভকারী ও বিদ্যুৎ বিভাগের সংশ্লিষ্টদের কর্তৃপক্ষের সাথে কথা বলে দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস প্রদান করি। বর্তমানে দীঘিনালা-সাজেক সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

এ বিষয়ে দীঘিনালা বিদ্যুৎ উপকেন্দ্রের বোর্ডের আবাসিক প্রকৌশলী মো. সিরাজুল ইসলাম বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের কথা স্বীকার করে বলেন, কবাখালীতে ঝড় ও বজ্রপাতের কারণে তার ছিড়ে সংযোগ বিচ্ছিন্ন হয়েছিল। লাইন মেরামতের কাজ চলমান রয়েছে। আর জনবল সংকটের কারণে মিটার দেখে বিল করতে আমাদের অনেক সময় হিমশিম খেতে হয়। তারপরও আমরা গ্রাহকদের মিটার অনুযায়ী বিল করতে যথাসাধ্য চেষ্টা করছি। তবে লাইনে ত্রুটি না হলে বিদ্যুৎ বিচ্ছিন্ন করা হয়না। ক্ষতিগ্রস্ত বিদ্যু সংযোগের লাইন মেরামতের জন্যে ঘটনাস্থলে লোকজন পাঠানো হয়েছে। লাইন ঠিক হলে সমস্যা সমাধান হবে বলে জানান তিনি।